জবি নাট্যকলায় মহাকবি কালিদাসের 'অভিজ্ঞান শকুন্তলম্' নাটকের প্রদর্শনী

 



জবি নাট্যকলায় মহাকবি কালিদাসের 'অভিজ্ঞান শকুন্তলম্' নাটকের প্রদর্শনী

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগে মহাকবি কালিদাসের "অভিজ্ঞান শকুন্তলম্" এর প্রদর্শনী হয়েছে ১৮ ডিসেম্বর ২০২২ দুপুর  ১২ টা ৩০ মিনিটে  নাট্যকলা বিভাগের ৬ষ্ঠ তলা ল্যাব রুমে । নাটকের মঞ্চায়নে ছিলো বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের  শিক্ষার্থীরা। নাট্য দৃশ্য নির্মাণ  কোর্সের পরীক্ষার কাজ হিসেবে তারা এই নাটকের মঞ্চায়ন করেন।

আগামীকাল ১৯ ডিসেম্বর ২০২২ বেলা ১১ টা এবং বিকেল ৩ টায় নাটকটির প্রদর্শনী হবে। নাট্যকলা বিভাগের ৬ষ্ঠ তলা ল্যাব রুমে । নাটকটির নির্দেশনা দিয়েছেন নাট্যকলা বিভাগের শিক্ষক  আফরিন হুদা তোড়া। 

নাটকটিতে নৃত্য ও দেহ বিন্যাস  পরিচালনা করেন নাট্যকলা বিভাগের শিক্ষক  কৃপাকণা তালুকদার এবং রুবাইয়া জাবীন প্রিয়তা। এবং সংগীত তত্ত্বাবধানে  ছিলেন অন্য এক শিক্ষক  ক্যাথরিন পিউরিফিকেশন এবং সঙ্গীত প্রক্ষেপণ এবং দ্রব্য সামগ্রী নির্মাণ করেন করেন ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। 

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন বিভাগের ৭ম আবর্তনের শিক্ষার্থীরা। নাটকটিতে দুষ্যন্তের চরিত্রে অভিনয় করেন অর্ঘ্য,শান্ত,সৌমিক,মেশকাত,আলম ও মারুফ এবং শকুন্তলা চরিত্রে অভিনয় করেন কর্ণা,নিশা,ঈশিতা, সোমালি। 

নাটকটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেন সাথী, রাশেদ, সাব্বির, প্রিন্স, অনন্যা, রঞ্জন, নদী, বাবলু, সাম্য, মোমিত, রুদ্র, তাসিন, রোহান, স্বপ্নীল, রঞ্জন, গৌর, বুশরা, অনামিকা,মীম,সানজিদা,বৃষ্টি, প্রিন্স,সুমাইয়া, অরুন্ধতী,নদী, অনামিকা, বুশরা , রাসেল, প্রিয়তী এবং আলোক প্রক্ষেপণে ছিলেন রঞ্জন এবং খুশি।

No comments

Powered by Blogger.