দ্যা ডেইলি এজুখেইশনে বিজ্ঞাপন দিতে কল করুন

+88 01521 20 70 54 (Call for Ad)

২৫ মে অনুষ্ঠিত হবে মোটর স্পোর্টস প্রতিযোগিতা ‘৪র্থ র‍্যালিক্রস চ্যাম্পিয়নশিপ ২০২৪’

'সেমস-গ্লোবাল’ এবং ‘বাংলাদেশ মোটর স্পোর্টস’ এর সহ-আয়োজনে ২৫ মে অনুষ্ঠিত হবে মোটর স্পোর্টস প্রতিযোগিতা ‘৪র্থ র‍্যালিক্রস চ্যাম্পিয়নশিপ ২০২৪’

কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস (সেমস-গ্লোবাল ইউএসএ) এবং ‘বাংলাদেশ মোটর স্পোর্টস’ এর সহ-আয়োজনে  ‘বিবিসিএফইসি’ (বাণিজ্যমেলা প্রাঙ্গণ)-এ ২৩ মে প্রথমবারের মতো আয়োজন করা হয় মোটর বাইক প্রতিযোগিতা ‘১ম ডার্ট ট্র্যাক চ্যাম্পিয়নশিপ ২০২৪’। একইসাথে, ২৫ মে অনুষ্ঠিত হবে অফ-রোড রেসট্র্যাক সম্পর্কিত বাংলাদেশের একমাত্র জমকালো মোটর স্পোর্টস প্রতিযোগিতা ‘৪র্থ র‍্যালিক্রস চ্যাম্পিয়নশিপ ২০২৪’। প্রতিযোগিতাদুটি সরাসরি সম্প্রচারে রয়েছে টি-স্পোর্টস। 


২৩ মে, বৃহস্পতিবার, প্রতিযোগিতার উদ্বোধন করেন  সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম এবং সেমস-গ্লোবালের গ্রুপ সিইও এস. এস. সারওয়ার।


মেহেরুন এন. ইসলাম বলেন, বাংলাদেশে প্রথমবারের ন্যায় অনুষ্ঠিত হওয়া বাইক প্রতিযোগিতা ১ম ডার্ট ট্র্যাক চ্যাম্পিয়নশিপে তরুণ প্রজন্মের বাইকার ও দর্শকদের মধ্যে যে উন্মাদনা পরিলক্ষিত হয়েছে তা আগামীতে বাংলাদেশের বাইকারদের আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে এবং তরুণ বাইক রেইসার তৈরিতে ভূমিকা পালন করবে। পাশাপাশি, পূর্বের তিনবারের সাফল্যের ধারাবাহিকতায় কার প্রতিযোগিতা ৪র্থ র‍্যালিক্রস চ্যাম্পিয়নশিপের মাধ্যমে তরুণ প্রজন্মের কার রেইসার যেমন তৈরি হচ্ছে তেমনি রেইসের জন্য প্রতিযোগিতার মাঠই যথোপযুক্ত সেই জনসচেতনতা সৃষ্টি হচ্ছে। এতে, নিরাপদ যাতায়াত ব্যবস্থার স্বপক্ষে তরুণ প্রজন্ম তথা সমগ্র বাংলাদেশে জনসচেতনতা বৃদ্ধি পাচ্ছে।


অন্যদিকে, সেমস-গ্লোবালের আয়োজনে ২৩-২৫ মে, বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার (বিবিসিএফইসি), পূর্বাচল (বাণিজ্যমেলা প্রাঙ্গণ), ঢাকায়, তিন দিনব্যাপী চলছে আন্তর্জাতিক প্রদর্শনী ‘১৭তম ঢাকা মোটর শো ২০২৪’। এ প্রদর্শনী চলাকালে একই সাথে অনুষ্ঠিত হচ্ছে ‘৮ম ঢাকা বাইক শো ২০২৪’, ‘৭ম ঢাকা অটো পার্টস শো ২০২৪’, ‘৬ষ্ঠ ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০২৪’ এবং ‘১ম ইলেকট্রিক ভিকেল বাংলাদেশ এক্সপো ২০২৪’।


আয়োজকরা জানান, ঢাকা মোটর শো এবং তৎসংশ্লিষ্ট প্রদর্শনীসমূহ মোটরপ্রেমী এবং অটো শিল্প ব্যবসার ক্রেতা ও বিক্রেতাদের জন্য একটি ওয়ান স্টপ প্লাটফর্ম। এতে বৈশ্বিক পরিসরে পারস্পরিক জ্ঞান ও প্রযুক্তি আদান-প্রদানের মাধ্যমে বিশ্ববাজারে বাংলাদেশের ভাবমূর্তি যেমন বৃদ্ধি পাবে, তেমনি বাংলাদেশের মোটর, বাইক, যানবাহন এবং মোটর স্পোর্টস সংশ্লিষ্ট খাতের অগ্রগতিতে প্রদর্শনীসমূহ সহায়ক ভূমিকা পালন করবে।


ঢাকা মোটর শো বাংলাদেশের মোটর, বাইক ও আনুসঙ্গিক যন্ত্রাংশের তথা অটোমোটিভ শিল্পের সবচেয়ে বড় ও একমাত্র আন্তর্জাতিক প্রদর্শনী যা এ শিল্পের জন্য অত্যাধুনিক এবং নতুন প্রযুক্তি প্রদর্শনের একটি ওয়ান-স্টপ প্ল্যাটফর্ম যেখানে ক্রেতা, দর্শক ও উদ্যোক্তাগণ ব্র্যান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নিত্য নতুন প্রযুক্তির সাথে পরিচিত হওয়ার সুযোগ পাবেন। একযোগে শুরু হওয়া ‘ঢাকা মোটর শো’, ‘ঢাকা বাইক শো’, ‘ঢাকা অটোপার্টস শো’, ‘ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো’ এবং ‘১ম ইলেকট্রিক ভিকেল বাংলাদেশ এক্সপো’-তে জাপান, ভারত, চীন, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়াসহ ১৭টি দেশের বিভিন্ন ব্র্যান্ড, ১৭৫টিরও বেশি কোম্পানি, ৬০০টি বুথ নিয়ে অংশ নিচ্ছে। প্রদর্শনীতে থাকছে আন্তর্জাতিক বিভিন্ন স্বনামধন্য ব্রান্ডের গাড়ি ও বাইক এবং ‘১ম ইলেকট্রিক ভিকেল বাংলাদেশ এক্সপো’-তে বাংলাদেশে প্রথমবারের ন্যায় প্রদর্শিত হচ্ছে বৈদ্যুতিক যান (ইভি- ইলেকট্রিক ভিকেল)। 


২৩-২৫ মে ২০২৪, তিন দিনব্যাপী প্রতিদিন সকাল ১১ টা থেকে রাত ৯ টা পর্যন্ত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার, পূর্বাচল, ঢাকায়, এই আন্তর্জাতিক প্রদর্শনীসমূহ অনুষ্ঠিত হচ্ছে। 

No comments

Powered by Blogger.